অভয়নগরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩ দোকানে আগুন

0
155

স্টাফ রিপোর্টার

যশোরের অভয়নগরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একটি ফাস্ট ফুডের দোকানসহ দুটি সেলুন পুড়ে গেছে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে উপজেলার পায়রা ইউনিয়নের পায়রা বাজারে এ ঘটনা ঘটে। পুড়ে যাওয়া তিনটি দোকানের ক্ষতির পরিমান প্রায় পাঁচ লাখ টাকা। হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শী পায়রা বাজারের ব্যবসায়ী ইমান আলী জানান, সোমবার সকাল আনুমানিক সাড়ে ৭ টার সময় বন্ধ থাকা ‘আতাউর ফাস্ট ফুড’ নামে একটি দোকানে আগুন লাগে।

মূহুর্তেই আগুন পাশের দুটি সেলুনে (তারক ও গুরু দাসের সেলুন) ছড়িয়ে পড়ে। এসময় বাজারের ব্যবসায়ী ও পথচারীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। খবর পেয়ে নওয়াপাড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে সক্ষম হয়। মাত্র ১৯ মিনিটের মধ্যেই তিনটি দোকান পুড়ে যায়।

আতাউর ফাস্ট ফুডের মালিক আতাউর রহমান বলেন, ‘আগুন লাগার খবর পেয়ে দোকানে এসে দেখি সবকিছু পুড়ে গেছে। একটি ফ্রিজ, দুটি গ্যাস সিলিন্ডার, বিভিন্ন খাদ্যপণ্য ও আসবাবপত্র পুড়ে গেছে। যার ক্ষতির পরিমান আনুমানিক আড়াই লাখ টাকা। সেলুন মালিক তারক ও গুরু দাস বলেন, ‘আমরা দুইভাই একটি এনজিও থেকে ঋণ নিয়ে সেলুন করেছি।

আগুনে সবকিছু পুড়ে গেছে। ক্ষতির পরিমান আনুমানিক আড়াই লাখ টাকা। নওয়াপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার টিটব শিকদার মুঠোফোনে বলেন, তিনটি দোকানে আগুন লেগেছে খবর পেয়ে পায়রা বাজারে পৌঁছায়। ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রাথমিক তদন্তে মনে হয়েছে ‘আতাউর ফাস্ট ফুড’ এর দোকানের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে ওই আগুনে গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটায়। সিলিন্ডার বিস্ফোরণের কারণে পাশের দুটি সেলুনে আগুন ছড়িয়ে পড়ে। পুড়ে যাওয়া তিনটি দোকানের ক্ষতির পরিমান ধরা হয়েছে এক লাখ ২০ হাজার টাকা।

Comment using Facebook