মোংলায় ১০ লাখ টাকার মাছের পোনাসহ আটক ৯

0
407

এইচএম, দুলাল, মোংলা (বাগেরহাট) সংবাদদাতা

মোংলার পশুর নদী থেকে আহরণ নিষিদ্ধ ১০ লাখ পাইস্যা মাছের পোনা জব্দ করেছে কোস্টগার্ড। বৃহস্পতিবার সকালে কোস্ট গার্ড অভিযান চালিয়ে এ পোনা জব্দ করে। এ সময় একটি ট্রলারসহ ৯ জেলেকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, মোঃ হোসেন (২৫), রবিউল ইসলাম (৩৪), মাসুদ হোসেন (৩২), আবু জাফর (২৭), হাবিব হোসেন (৪২), আল আমিন (২৭), কোহিনুর (৩৫), শাহিনুর রহমান (২৫) ও রেজাউল ইসলাম (৩২)। তাদের সকলের বাড়ী খুলনা জেলার কয়রা উপজেলার বিভিন্ন গ্রামে। সকালেই উপজেলা মৎস্য অধিদপ্তরের সহযোগীতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার মোবাইল কোর্টের মাধ্যমে প্রত্যেক জেলেকেই নগদ তিন হাজার টাকা করে অর্থদন্ড দেন। এছাড়া জব্দকৃত মাছের পোনা মোংলা নদীতে অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম, অফিস সহায়ক মোঃ সাইফুল ইসলাম ও কোস্টগার্ডের অভিযানকারী দলের প্রতিনিধিরা। উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, সারা বছরই নদীতে পাইস্যার পোনা শিকার নিষিদ্ধ। তাই নিষেধাজ্ঞা অমান্য করে যারা পাইস্যা মাছের পোনা শিকার করবে তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর এ অভিযান অব্যাহত থাকবে।

Comment using Facebook