ইউক্রেন-রাশিয়ার দ্বন্দ্ব প্রভাব ফেলবে ফুটবলেও

0
57

ক্রীড়া ডেস্ক

ইউক্রেন-রাশিয়ার দ্বন্দ্বের উত্তেজনা ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বে। রুশ সেনা অভিযানের আশঙ্কার মুখে ২৩ ফেব্রুয়ারি রাতে ইউক্রেনে ৩০ দিনের জন্য জরুরি অবস্থা জারি করা হয়।

এরইমধ্যে জানা গেছে, রাশিয়া ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলার চালিয়েছে। দুই দেশের এমন উত্তেজনা যে সহজেই থামছে না, তা বোঝাই যাচ্ছে। তবে এ দ্বন্দ্ব প্রভাব ফেলবে ফুটবলেও। কারণ, রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে হওয়ার কথা এবারের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল।

যদি চলমান সংকট চলতে থাকে, তাহলে ম্যাচটির ভেন্যুতে পরিবর্তন আসতে পারে। যদিও এ ব্যাপারে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি উয়েফা। আপাতত, টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল হওয়া পর্যন্ত অপেক্ষা করবে উয়েফা। দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে। গভর্নিং বডি একটি বিবৃতি দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, উয়েফা ক্রমাগত এবং ঘনিষ্ঠভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। প্রয়োজনে যেকোনো সিদ্ধান্ত নিতে পারে উয়েফা।

করোনা মহামারির কারণে আগের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ভেন্যুতেও পরিবর্তন এনেছিল উয়েফা। এবার ইউক্রেন-রাশিয়ার সংকটে তেমন কিছু হয় কি না, সেটাই দেখার। ২৮ মে রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহরে অনুষ্ঠিত হওয়ার কথা এবারের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল।

Comment using Facebook