রূপসায় ক্রয়কৃত সম্পত্তি দখলের চেষ্টা ও প্রাণনাশের হুমকি

0
91

রূপসা (খুলনা) সংবাদদাতা

রূপসায় ক্রয়কৃত সম্পত্তি জবর দখলের পায়তারা ও হুমকি-ধামকি দেওয়ার অভিযোগ করেছেন হাসিনা বেগম নামে এক নারী। এ বিষয়ে প্রতিকার চেয়ে তিনি মঙ্গলবার খুলনা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার তিলক মৌজায় ১৯৯৯ সালের ২৭ সেপ্টেম্বর জমি কিনে হাসিনা বেগম ও তার ভাই মোঃ শহিদুল ইসলাম খান লিটন বসবাস করছেন। পাশাপাশি নিয়মিত কর-খাজনা পরিশোধসহ নিজ নামে বৈদ্যুতিক লাইন এনে ব্যবহার করছেন। এ জমির একটি অংশ হাসিনা বেগমের মেয়ে আফসানা আক্তারকে হেবা রেজিস্ট্রী দলিল মূলে হস্তান্তর করা হয়। পরে মেয়ে আফসানা নামপত্তন করে ভোগদখলে রয়েছেন।

অভিযোগ মতে মেয়ে আফসানা আক্তার জীবন-জীবিকার তাগিদে প্রবাসে থাকার কারণে ওই সম্পত্তি দেখাশোনা করছেন তার মা। সেখানে তারা পাকা ঘর নির্মাণসহ বৃক্ষ রোপন করেছেন। এ অবস্থায় গত ১৪ ফেব্র“য়ারি তিলক গ্রামের মৃত খোরশেদ শেখের পুত্র সেলিম শেখ ও মাসুম শেখসহ সংঘবদ্ধ দল এসে উক্ক জমির ঘেরা বেড়া ভাঙতে উদ্যত হয়। এতে বাধা প্রদান করায় প্রতিপক্ষ ভুক্তভোগীকে মারতে উদ্যত হয়। তার চিৎকারে আশপাশের লোক এগিয়ে এলে তারা ঘটনাস্থল ত্যাগ করে। তবে যাওয়ার সময় প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে।

এ অবস্থায় জানমালের নিরাপত্তা চেয়ে তাদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন হাসিনা বেগম। খবর পেয়ে প্রতিপক্ষ ক্ষিপ্ত হয়ে গত ১৮ ফেব্রুয়ারী সকালে হাসিনা বেগমের অনুপস্থিতিতে বাড়ির মধ্যে অনুপ্রবেশ করে ঘেরা-বেড়া ভাঙচুর করে জমি দখল করে নেয়। তারা অশালীন ভাষায় মামলা তুলে নেওয়াসহ হামলা ও মামলার হুমকি দেয়। এ অবস্থায় ভুক্তভোগী হাসিনা বেগম সু-বিচার পাওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Comment using Facebook