আসছে নতুন ধারাবাহিক ‘হাফ মেন্টাল পাড়া’

0
65

বিনোদন ডেস্ক

নতুন একটি ধারাবাহিক নাটক ‘হাফ মেন্টাল পাড়া’। নির্মাণ করেছেন জয় সরকার। জাকির হোসেন উজ্জলের রচনায় এই ধারাবাহিকের শুটিং চলছে। শিগগিরই এটি প্রচার হতে যাচ্ছে।

এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন মারজুক রাসেল, আনিসুর রহমান মিলন, মুকিত জাকারিয়াসহ অনেকে। নির্মাতা বলেন, ‘ধারাবাহিকটির নামের সঙ্গে গল্পের মিল খুঁজে পাবেন দর্শক।

অনেক দিন পর ভিন্ন আঙ্গিকে ধারাবাহিক নাটক নির্মাণ শুরু করেছি। তাই গল্প নির্বাচনে সতর্ক ছিলাম। প্রতিটি চরিত্রে দর্শক নতুনত্ব পাবেন। এস আর মাল্টিমিডিয়া প্রযোজনার নাটকটির গল্পে দেখা যাবে, ‘গ্রামের নাম কুসুমপুর। কিন্তু এই কুসুমপুরের একটা পাড়া মেন্টাল পাড়া হিসাবে পরিচিত। এই পাড়ার সবগুলি পরিবারেই কমপক্ষে একজন করে মেন্টাল আছে। কারো বাড়ির বাবা, কারো বাড়ির ছেলে আবার কারো বাড়ির মেয়ে।

কিংবা কারো বাড়ির সবাই ই মেন্টাল। বংশ পরমপরায় তারা এই ধারা বয়ে চলেছে এবং সেটা নিয়ে তারা গর্বও করে। তবে তাদের পাগলামীর ধরণ ভিন্ন, কেউ নীতিবান পাগল, কেউ প্রেমের পাগল, কেউ ফেসবুক পাগল, কেউ সেলফি পাগল, কেউ টিকটক পাগল, কেউ ইলেকশনের পাগল, কেউ ক্ষমতার পাগল, কেউ ভাবের পাগল, কেউ কথার পাগল, কেউ মামলার পাগল।

কুসুমপুরের অন্যান্য মানুষজন এটা নিয়ে খুব মজা করে। যদি মেন্টাল পাড়ার কেউই স্বীকার করে না তারা পুড়োপুড়ি পাগল। তাদের দাবী হচ্ছে তাদের মাথায় সমস্যা থাকলেও সেটা খুব বেশি না। তাই তাদের মেন্টাল বলা ঠিক না। বরং তাদের হাফ মেন্টাল বলা যায়। সেই থেকে তাদের পাড়ার নাম হয়ে যায় হাফ মেন্টাল পাড়া। এরকমই একটি গল্পের নাটক ‘হাফ মেন্টাল পাড়া’।

নির্মাতা জানান, একটি বেসরকারি চ্যানেলে নাটকটি প্রচার শুরু হবে। তিনি আরও যোগ করেন, ‘আফিফ বলছিল আমরা শুধু একটা ওভার ব্যাটিং করি। একটা ওভার একটা রান, দুটা রান এভাবে করে করে আগালে হয়তো… ম্যাচটা আমরা জিততে পারব কি, পারব না সেটা পরের কথা। কিন্তু আমরা একটা জায়গা নিয়ে যেতে পারবো। আফিফ অসাধারণ ব্যাট করেছে।’

Comment using Facebook