অভয়নগরে গণটিকা বাস্তবায়নে করণীয় শীর্ষক মতবিনিময়

0
84

স্টাফ রিপোর্টার

আগামী ২৬ ফেব্রুয়ারি দেশব্যাপী একদিনে এক কোটি কোভিড-১৯ এর টিকা দেওয়া হবে। অভয়নগরে এ গণটিকা কর্মসূচি বাস্তবায়নের লক্ষে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে রবিবার সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামান, আরএমও ডা. আলীমুর রাজিব, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম মল্লিক, ইউপি চেয়ারম্যান সানা আব্দুল মান্নান, বিকাশ রায় কপিল, অ্যাড. নাসির উদ্দিন, শেখ তৈয়েবুর রহমার প্রমুখ। সভায় জানানো হয়, সরকারি নির্দেশনা মোতাবেক ২৬ ফেব্রুয়ারি ২০২২ এর পর দেশে কোভিড-১৯ এর প্রথম ডোজ টিকাদান কার্যক্রম বন্ধ হবে। তবে ২য় ও বুস্টার ডোজ টিকাদান কার্যক্রম অব্যাহত থাকবে। অতএব যারা কোভিড-১৯ টিকা গ্রহণ করেনি তাদের মধ্যে অনর্ধ্ব ১২ বছর বয়স থেকে শুরু করে বৃদ্ধ বয়সি সকলে টিকা নিতে পারবেন। পরিচয়পত্র প্রমাণাদি না থাকলেও শুধুমাত্র লাইন রিস্টিং (নাম, বয়স, মোবাইল নাম্বার) করে প্রথম ডোজ টিকা নিতে পারবেন।

অভয়নগর উপজেলার ৮টি ইউনিয়ন ও নওয়াপাড়া পৌর এলাকায় এ কার্মসূচি অনুষ্ঠিত হবে। স্ব স্ব এলাকার জনপ্রতিনিধিদের মাধ্যমে ২৬ ফেব্রুয়ারি গণটিকা প্রদানের স্থানসমূহের ঠিকানা সংগ্রহ করার আহবান করা হয়েছে।

Comment using Facebook