দাকোপে ট্রলারে করে ২৫ কিলোমিটার পাড়ি দিয়ে টিকা নিতে হয় শিক্ষার্থীরা

0
123

দাকোপ সংবাদদাতা

খুলনার দাকোপ উপজেলার বেশ কিছু এলাকার বাসিন্দা ও শিক্ষার্র্থীদের ২৫ কিলোমিটারের বেশি পথ পাড়ি দিয়ে করোনার টিকা নিতে হচ্ছে।

ফলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে বয়স্ক নারী-পুরুষসহ হাজার হাজার শিক্ষার্থীদের। স্থানীয়রা জানান, দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা দেওয়া হয়। ফলে উপজেলার নলিয়ান, সুতারখালি, কালাবগী, বানিশান্তা, লাউডোব, কৈলাশগঞ্জ এলাকার হাজার হাজার মানুষকে টিকা নিতে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে আসতে হচ্ছে।

দীর্ঘ পথ পাড়ি দেওয়ার পর ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয় তাদের। তারা জানান, হাসপাতাল থেকে নলিয়ান ও কালাবগীর দূরত্ব প্রায় ২৬ কিলোমিটার। সুতারখালীর শেষ সীমানা থেকে ২২ কিলোমিটার। বানিশান্তা ইউনিয়নের দূরত্ব ২৫ কিলোমিটার। এসব এলাকা থেকে ট্রলার-যোগে আসতে হয়।

অসম খাতুন নামের এক শিক্ষার্থী জানান, ট্রলারে এসে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা নিয়েছি। দুপুরে খেতেও পারিনি। এখন সহপাঠীদের নিয়ে বাড়ি ফিরছি। ২৫ কিলোমিটার পাড়ি দিয়ে টিকা নিতে হয় তাদের এসময় আফসানা খাতুন, রবিউল হাসান, আশিস কুমার ও উত্তম রায়ের সঙ্গে কথা হয়। তারাও ভোগান্তির কথা জানান।

এ বিষয় দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. মোজাম্মেল হক নিজামী জানান, দূর থেকে এসে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকা নিতে কষ্ট হচ্ছে। তবে হাসপাতালে কোনো ভোগান্তি নেই।

Comment using Facebook