কেশবপুরে লোকালয়ে ইটের ভাটা, পুড়ছে কাঠ

0
39

স্টাফ রিপোর্টার, কেশবপুর

কেশবপুরে লোকালয়ে মিনি ইট ভাটায় সকলের সামনেই পুড়ছে কাঠ। ভয়াবহ পরিবেশ দুষন হলেও যে দেখার কেউ নেই। এলাকাবাসি এই মিনি ইটভাটা নির্মাণের কারণে পরিবেশ দুষণের লিখিত অভিযোগ দেয় ইউএনও বরাবর।

উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার মাদারডাঙ্গা গ্রামের মৃত জগদিষ ঘোষের পূত্র উজ্জ্বল কুমার ঘোষের বসত বাড়ির দশ গজের মধ্যে প্রতিবেশি মৃত মনিন্দ্র নাথের পূত্র অসিত কুমার পাল ও মাদার কুমার পাল মিনি ইটভাটা নির্মাণ করে ইট পোড়ানোর কাজ অব্যাহত রেখেছেন। যার ফলে ধূলা-বালি ও ধোয়ায় পরিবেশ দূষণ হচ্ছে।

তাছাড়া শত শত মন কাঠ চলা করে স্তুপ করে রাখায় দূর্গন্ধ ছড়িয়ে পরিবেশ দূষণ হচ্ছে। তাছাড়া সেখানে বিভিন্ন প্রকার নোংরা ময়লা ফেলে রাখা হয়। যে কারণে উজ্জ্বল কুমার ঘোষের পূত্র পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়ে ৭ম শ্রেণীর একজন ছাত্রের লেখা-পড়া বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। মিনি ইট ভাটা নির্মাণের কারণে পরিবার পরিজন নিয়ে বসবাসের অনুপোযোগি হওয়ায় তিনি পাঁজিয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুলকে অবহিত করেন। তিনি গ্রাম পুলিশ পাঠান। গ্রাম পুলিশ এসে ময়লা মাটি চাপা দিতে বলেন।

কিন্তু তারা তাদের কে একটু পরে দিবে বলে মিথ্যা বলে পাঠিয়ে দেয়। কোন রকমে দায়সারা মাটি চাপা দেয়। যে কারণে নিরুপায় হয়ে মিনি ইট ভাটা বন্ধের দাবী জানিয়ে এলাকাবাসি উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত এর নিকট লিখিত অভিযোগ দায়ের করেন।

Comment using Facebook