রামপালে উপমন্ত্রী ১৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

0
71

বাগেরহাট সংবাদদাতা

বাগেরহাটের রামপালে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার, বৃহস্পতিবার দিনভর ১৭ টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। ১৬ কোটি টাকার ও বেশী ব্যয়ে এ সব প্রকল্প নির্মিত হচ্ছে বলে জানা গেছে। এর পূর্বে তিনি গৌরম্ভা ইউনিয়নের কন্যাডুবি এলাকায় প্রধানমন্ত্রীর বরাদ্দ দেয়া অর্থায়নে বসতী ২৫টি ঘর ও নির্মাণাধীন ৬০টি ঘর পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন। এ সময় তিনি কিছু দিক নির্দেশনাও দেন।

নির্মাণাধীন প্রকল্প গুলি হচ্ছে, রাজনগর কালিকা প্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, বুজবুনিয়া বাজার উন্নয়ন, রাজনগর ইউপি চকগোনা খেওয়াঘাট সড়কের উন্নয়ন, বাবুর বাড়ী-বুজবুনিয়া সড়কের উন্নয়ন, গোনাবেলাই নারায়নশপ- গাজীখালী সড়কের উন্নয়ন, বেলাই টেংরামরী সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ, ঝনঝনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ, রামপাল ইউপি থেকে পবনতলা সড়কের উন্নয়ন, ঝনঝনিয়া বাজার উন্নয়ন, কাশিপুর কমিউনিটি ক্লিনিকের সড়কের উন্নয়ন, বাইনতলা কাশিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয় সংস্কার, চাকশ্রী- মাইটডাঙ্গা খাল সড়ক নির্মাণ, তেলীখালী- লিয়াকত মেম্বারের বাড়ী সড়ক উন্নয়ন, বারুইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন, পবন তলা বাজার উন্নয়ন, কুমলাই সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ ও কিসমত কুমলাই- সগুনা সড়কের উন্নয়ন।

এ সব প্রকল্প উদ্বোধন কালে উপমন্ত্রী হাবিবুন নাহার বলেন, প্রধানমন্ত্রী উপকূলীয় এ এলাকার জন্য বিশেষ বরাদ্দ দিয়েছেন। আমরা মাঠ পর্যায়ে সেগুলো বাস্তবায়নে কাজ করছি। এ ছাড়াও তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কেউ গৃহহীন থাকবে না। পর্যায়ক্রমে সকল গৃহহীনদের ঘর প্রদান করা হবে।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, রামপাল উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো, কবীর হোসেন, সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা মো. সালাউদ্দিন দিপু, ভাইস চেয়ারম্যান শেখ নূরুল হক লিপন, ওসি মোহাম্মদ সামসুদ্দীন, উপজেলা এলজিইডি কর্মকর্তা মো. গোলজার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো, মতিউর রহমান, গৌরম্ভা ইউপির সাবেক চেয়ারম্যান গাজী গিয়াস উদ্দিন প্রমুখ।

Comment using Facebook