যশোরে করোনায় এক জনের মৃত্যু

0
64

যশোর অফিস

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনায় একজন মারা গেছেন। নতুন করে ১৬১ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন আক্রান্ত হয়েছেন। করোনা শনাক্ত হার প্রায় ১১ শতাংশে দাঁড়িয়েছে।

সিভিল সার্জন অফিস ও যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তথ্য মতে জানাযায়, গত ২৪ ঘণ্টায় ১৬১ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় মারা গেছে একজন।

হাসপাতালে ভর্তি আছে ১৫ জন। আইসোলেশনে ৭৬৫ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ১৪ জন, চৌগাছায় একজন, কেশবপুরে এক জন, শার্শায় ১জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে যশোরে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৯০১ জন। সুস্থ হযেছেন ২৩ হাজার ৭৩৮ জন। মত্যুবরণ করেছেন ৫৩১জন। হাসপাতালে ১১ জন ভর্তি এবং আইসোলেশনে ১৪ জন চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে যবিপ্রবি জানায়, ল্যাবে ২১ জনের কোভিড-১৯ পজিটিভ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে গতকাল ১৬ ফেব্রুয়ারি ঘোষিত করোনার টেস্টের ফলাফলে যশোরে ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের, মাগুরার ৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের ও নড়াইলের ১১ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ এসেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ১৬৮ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা পজিটিভ এবং ১৪৭ জনের নেগেটিভ ফলাফল এসেছে। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য সংশ্লিষ্ট জেলাগুলোর সিভিল সার্জন অফিসে প্রেরণ করা হয়েছে। যবিপ্রবির ড. শিরিন নিগার এতথ্য নিশ্চিত করেছেন।

Comment using Facebook