আশাশুনির মানিকখালি ব্রীজের উপর থেকে অবৈধ টোল আদায় বন্ধের দাবীতে স্মারকলিপি

0
39

হাফিজুর রহমান

শপথ নিয়েই সাতক্ষীরার আশাশুনি উপজেলার নব-নির্বাচিত ১১ ইউপি চেয়ারম্যান আশাশুনি-মানিকখালি ব্রীজের উপর থেকে অবৈধ টোল আদায় বন্ধের দাবীতে স্মারকলিপি প্রদান করেছে। বুধবার সকালে তারা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের মাধ্যমে সড়ক ও সেতু মন্ত্রী বরাবর এ স্মরকলিপি প্রদান করেন। এর আগে জেলা প্রাশাসক সম্মেলন কক্ষে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক।

স্মারকলিপিতে বলা হয়, উপকুলীয় উপজেলা আশাশুনি ভাঙ্গন কবলিত ও দূর্যোগ প্রবন এলাকা। এ এলাকার মানুষের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে আশাশুনি উজেলার সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডা: আ ফ মা রুহুল হকের প্রচেষ্ঠায় আশাশুনির খোলপেটুয় নদীর উপর মানিকখালি ব্রীজটি নির্মিত হয়।

ব্রীজটি নির্মান ও উদ্বোধনের সময় টোল আদায়ের কথা ছিল না। এসময় ব্রীজিটি উদ্বোধন করেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। তখন তিনি বলেছিলেন, ব্রীজটি সম্পূর্ন টোলমুক্ত থাকবে।

কিন্তু সাতক্ষীরা সড়ক বিভাগের কিছু অসাধু কর্মকর্তাদের যোগসাজসে প্রায় দেড় বছর ধরে ইচ্ছামত টোল আদায় করা হচ্ছে। নব নির্বাচিত ইউপি চেয়ারম্যানরা আশাশুনি উপজেলার অবহেলিত মানুষের কথা চিন্তা করে অতি দ্রুত টোল বন্ধ করার জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

স্মারকলিপি প্রদানকালে এ সময় সেখানে উপস্থিত ছিলেন, আনুলিয়া ইউপি চেয়ারম্যান রুহুল কুদ্দুস, আশাশুনি সদরের ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান হোসেন, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দীপঙ্কর সরকার দ্বীপ, খাজরা ইউপি চেয়ারম্যান এস এম শাহনেওয়াজ ডালিম, বুধহাটা ইউপি চেয়ারম্যান প্রভাষক মাহবুবুল আলম ডাবলু, দর্গাপুর ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলী, বড়দল ইউপি চেয়ারম্যান জগদীশচন্দ্র সানা প্রমুখ।

Comment using Facebook