টাইগারদের ওয়ানডে দলে ব্যাপক রদবদল

0
53

ক্রীড়া ডেস্ক

নিউজিল্যান্ডে ঐতিহাসিক টেস্ট জয়ের নায়ক এবাদত হোসেনের জন্য এবার খুলে গেল সাদা বলে খেলার দরজাও। এই পেসারের পাশাপাশি প্রথমবারের মতো ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়ও।

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য গত সোমবার ঘোষিত ১৫ জনের বাংলাদেশ দলে রাখা হয়েছে এখনো ওয়ানডে না খেলা ইয়াসির আলী চৌধুরী এবং নাসুম আহমেদকেও।

টেস্ট জেতানো পারফরম্যান্সের পুরস্কার হিসেবেই এবাদতকে ওয়ানডে দলে নেওয়া হলো কি না, এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বললেন, ‘এবাদত আমাদের টেস্ট বোলার। ওকে আমরা ওয়ানডের জন্যও ভাবছি। কারণ পেস বোলিং ইউনিটের সঙ্গে ও যেভাবে কাজ করছে, তাতে সবাই মুগ্ধ। আমরাও ওর পারফরম্যান্সে যথেষ্ট খুশি। আমরা দেখছি সাদা বলেও ওর নিয়ন্ত্রণ যথেষ্ট ভালো।

এ জন্যই ওকে বিবেচনা করা হয়েছে।’ এর মধ্যেই বাংলাদেশের হয়ে টেস্ট আর টি-টোয়েন্টি খেলে ফেলা মাহমুদুলের ওপরও সংশ্লিষ্টদের অগাধ বিশ্বাস আছে বলে জানালেন প্রধান নির্বাচক, ‘ওর ব্যাটিংয়ের যা ধরন, তাতে আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী যে সে ভালো করবে। তা টিম ম্যানেজমেন্ট ওকে মিডল অর্ডার বা যেখানেই ব্যাটিংয়ে নামাক না কেন!’ বাংলাদেশের স্কোয়াড থেকে বাদ পড়েছেন নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান ও রুবেল হোসেন। সাইফউদ্দিন ইনজুরিতে থাকায় তাকে নেওয়া হয়নি। স্কোয়াডে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী চৌধুরী ও নাসুম আহমেদ।

বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদ উল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী এবং মাহমুদুল হাসান জয়।

Comment using Facebook