কালিগঞ্জে মুজিব কেল্লা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

0
49

হাসেম আলী, বিষ্ণুপুর (কালিগঞ্জ)

সাতক্ষীরার কালিগঞ্জে মুজিব কেল্লা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে। উপজেলার বিষ্ণুপুর মুজিব কেল্লার নির্মাণ কাজে নিম্নমানের ইট, খোয়া ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন স্থানীয় জনপ্রতিনিধি সহ জনসাধারণ।

তাদের অভিযোগ, মুজিব কেল্লা নির্মাণে যদি নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়, তাহলে এর স্থায়ীত্ব বেশি দিন হবেনা। তাই ঠিকাদার যেভাবে নিম্নমানের সামগ্রী দিচ্ছে তাতে এই কেল্লা নির্মান করতে না করতে ভেঙ্গে পড়বে।

বিশ্বস্ত সূত্রে জানাগেছে, উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের গলঘেশিয়া নদীর চরে নির্মানাধীন মুজিব কেল্লা’র নির্মাণকাজ শুরু হয় গত ২৩ মে ২০২১ সাল থেকে। অভিযোগ উঠেছে এই কেল্লা নির্মাণে নিম্নমানের ইট, খোয়া দিয়ে ছাদ ঢালাই সহ বিভিন্ন নির্মাণকাজ করছেন নাজমুল ইসলামের ঠিকাদারি প্রতিষ্ঠান। ২ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে মুজিব কেল্লা নির্মাণ করা হচ্ছে বিষ্ণুপুর গ্রামে। এলাকাবাসী ও ইউপি সদস্য খলিলুর রহমান সরদার, সিরাজুল ইসলামসহ অনেকে নিন্মমান কাজের প্রতিবাদ করেন। এবং তারা বলেন, ইটগুলো এত নিম্নমানের যে দেখলেই বোঝা যাচ্ছে, এটা তিন-চার নম্বর ইট। দুই ইট ধরে পরস্পর ঘা দিলে ভেঙ্গে যাচ্ছে।

এবিষয়ে উপজেলা প্রকল্প কর্মকর্তা মিরাজ হোসেন খাঁন এর সাথে কথা হলে তিনি দৈনিক নওয়াপাড়া পত্রিকার এ প্রতিনিধিকে জানান, কাজের তদারকী করছি নিয়মিত, কিছু ইট নিন্মমানের এসেছে, আমি সেগুলো পরিবর্তনের জন্যে বলে দিয়েছি ঠিকাদারকে।

Comment using Facebook