তরুণদের নিয়ে তাড়াহুড়ো করতে মানা তামিম-মুশফিকের

0
46

ক্রীড়া ডেস্ক

যে কোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট থেকে সম্ভাবনাময় খেলোয়াড়দের তুলে আনাই থাকে আয়োজক দেশগুলোর লক্ষ্য। ভারতের আইপিএল, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ কিংবা পাকিস্তানের পিএসএলে প্রতি বছরই দেখা মেলে অভিনব সব প্রতিভার। ব্যতিক্রম নয় বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটও।

চলতি আসরেই যেমন ব্যাটিংয়ে নিজের জাত চেনাচ্ছেন বরিশালের তরুণ ওপেনার মুনিম শাহরিয়ার। তাকে এরই মধ্যে এবারের বিপিএলের বড় আবিষ্কার হিসেবে উল্লেখ করেছেন সাকিব আল হাসান।

এছাড়া বল হাতে ভালো করছেন মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, শফিকুল ইসলামরা। তবে এদের নিয়ে তাড়াহুড়ো করার পক্ষে নন বাংলাদেশ দলের দুই সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। সোমবার বিকেলে প্রায় কাছাকাছি সময়ে ভিন্ন দুই সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলেছেন তামিম-মুশফিক। তাদের দুজনেরই ভাষ্য, যারা বিপিএলে ভালো করছে তাদেরকে চোখে রেখে আরও ভালো করার সুযোগ করে দেওয়া উচিত। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে এলিমিনেটর ম্যাচে হারের পর সংবাদ সম্মেলনে বিপিএল থেকে তরুণ খেলোয়াড় উঠে আসার বিষয়ে মুশফিক বলেছেন, ‘এই বিপিএলের মাধ্যমে অনেক তরুণ খেলোয়াড়রা ভালো করছে।

বাংলাদেশ ক্রিকেটের জন্য এটা অবশ্যই অনেক ভালো একটা দিক। আমার মনে হয় অনেক খেলোয়াড়ই আছে, আলাদা করে কারও নাম বলা কঠিন।’ তাদের নিয়ে তাড়াহুড়ো না করার পরামর্শ মুশফিকের।

Comment using Facebook