করোনাকালে নারী উদ্যোক্তাদের ভিন্নধর্মী আয়োজন ফাল্গুনের হাটবার

0
301

খুলনা ব্যুরো

ফাগুন উপলক্ষে দেশীয় উদ্যোক্তা সংস্থা দেশীয় উদ্যোক্তাদের পণ্য নিয়ে ভিন্নধর্মী আয়োজন হাটবার করছেন। করোনাকালে এ হাটবার নারী উদ্যোক্তাদের জন্য বড় সহায়ক হিসেবে কাজ করবে বলে জানান অংশগ্রহণকারী নারী উদ্যোক্তারা। জানা যায়, করোনাকালে নারী উদ্যোক্তারা যখন ব্যবসায়িক মন্দায় ভুগছিল। ঠিক তখনি নারী উদ্যোক্তাদের এ মন্দা কাটাতে দেশীয় উদ্যোক্তা উন্নয়ন সংস্থা এ হাটবারের আয়োজন করে।

খুলনাঞ্চলে এ ধরনের আয়োজন এবারই প্রথম। ‘ফাগুনের হাট’ নামের এ আয়োজন পহেলা ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে খুলনা নিউমার্কেটের অন্দর শোরুমে। ফাল্গুনের হাটবার প্রতিদিন বেলা এগারটা থেকে রাত আটটা পর্যন্ত উন্মুক্ত থাকবে। উদ্যোক্তারা প্রতিদিন স্বাস্থ্যবিধি মেনে এ হাটে অংশগ্রহণ করেন।

অংশগ্রহণকারী উদ্যোক্তারা জানান এ হাট থেকে তারা আশানুরূপ ফল পেয়েছে। দেশীয় উদ্যোক্তা সংস্থার সভাপতি স্থপতি ফৌজিয়া ডেইজি জানান, বিভিন্ন ক্ষেত্রে নারী উদ্যোক্তাদের নানাভাবে উৎসাহিত করতে ও পরিচিত করে তুলতে প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে সংস্থাটি। এর ধারাবাহিকতায় নারী উদ্যোক্তাদের নানা পণ্য নিয়ে এ আয়োজন করা হয়েছে।

এ হাটবারে অংশগ্রহণ করছে ২৬ টি প্রতিষ্ঠান। এ হাটে অংশ নেয়া রঙ্গিন সুতার প্রোপাইটার কাজী রিনা জানান, ফাল্গুনের হাটবার একটি ভীন্নধর্মী আয়োজন। যার উদ্যোগ নিয়েছে দেশীয় উন্নয়ন সংস্থা। আশা করি পরবর্তিতে এ ধরণের আর ও উদ্যোগ নেয়া হবে। জুমঘরের স্বতাধিকারি শাহানাজ সোমা বলেন, করোনাকালিন নারী উদ্যোক্তাদের অনেক বড় সহায়ক হিসেবে কাজ করছে এ ভীন্নধর্মী হাটবার। এ হাট থেকে আশানুরূপ ফল পেয়েছি।

এ হাটবারের আয়োজক দেশীয় উদ্যোক্তা সংস্থার প্রতি আহবান থাকবে ভবিষ্যাতে এ ধরণের আয়োজন করে নারীদের পাশে থাকার।

Comment using Facebook