কুমিল্লাকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বরিশাল

0
105

ক্রীড়া ডেস্ক

সাকিব আল হাসান যেদিন ফর্মে থাকেন, সেদিন প্রতিপক্ষ যেই হোক তারা পরাজিত দলেই থাকবে।

এটাই যেন নিয়তি। যা চলতি বিপিএলে বেশ ভালোভাবেই টের পাচ্ছে অন্যদলগুলো। সোমবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সাকিবের অলরাউন্ডার নৈপুণ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩২ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে ফরচুন বরিশাল। এদিন, টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় বরিশাল। জবাবে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১২৩ রান যোগ করতে সক্ষম হয় কুমিল্লা।

দলটির পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেছেন মুমিনুল হক। এ ছাড়া তানভীর ইসলাম ২১, লিটন দাস ১৯ ও কারিম জানাত ১৭ রান করেন। বরিশালের বোলারদের মধ্যে নাঈম হাসান ৩টি, সাকিব আল হাসান ও ডোয়াইন ব্রাভো ২টি করে এবং নাজমুল শান্ত একটি উইকেট নেন। সাকিব ৪ ওভারে ২০ রান খরচায় উইকেটগুলো শিকার করেছেন। এর আগে ব্যাটিংয়ে দলটির হয়ে সর্বোচ্চ ৫০ রান এসেছে অধিনায়ক সাকিবের ব্যাট থেকে। ৩৭ বলে সাজানো তার ইনিংসটিতে ছিল ২টি ছক্কা ও ৪টি চারের মার।

এ ছাড়া মুনিম শাহরিয়ার ২৫ বলে ৪৫ ও তৌহিদ হৃদয় ৩১ রান করেন। কুমিল্লার বোলারদের মধ্যে তানভীর ইসলাম ২টি এবং মুস্তাফিজুর রহমান, মঈন আলি ও কারিম জানাত একটি করে উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। বরিশালের আগের দুটি ম্যাচেও সেরা খেলোয়াড় হন সাকিব।

Comment using Facebook