মণিরামপুর টিকার আওতায় প্রায় শতভাগ শিক্ষার্থী

0
40

স্টাফ রিপোর্টার, মণিরামপুর

মণিরামপুর উপজেলায় এখনো বহু মানুষ টিকার প্রথম ডোজ গ্রহন করেননি। উপজেলার প্রায় সাড়ে ৪ লাখ জনঅধ্যুষিত জনগোষ্টীর চারভাগের এক ভাগ এখনো টিকার বাইরে। তবে, আশার কথা হচ্ছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক এবং মাদ্রাসাসহ অন্যান্য শিক্ষার্থীদের প্রায় শতভাগ টিকা কার্যক্রমের আওতায় এসেছে।

টিকা নিয়ে নানা ধরনের কুসংস্কার এখনো গ্রামীণ মানুষের মধ্যে থেকে দূর হয়নি। ভয় ও টিকা নিলে জ্বরসহ নানা নেতিবাচক ধারনা বিরাজমান থাকায় গ্রামাঞ্চলের মানুষের টিকা গ্রহনের ক্ষেত্রে অনিহা থেকে গেছে। টিকা গ্রহন করলে করোনা থেকে নিজেকে সুরক্ষা রাখা যাবে-এমন প্রচার-প্রচারনা গ্রামীন মানুষের মাঝে ছড়িয়ে দিতে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রধানদের মূখ্য ভূমিকা পালন করতে হবে বলে অভিজ্ঞমহলের দাবি।

উপজেলার ভাসমান ও শতভাগ গ্রামীণ জনগোষ্টীকে টিকা কার্যক্রমের আওতায় আনতে স্থানীয় প্রশাসন জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। এজন্য উপজেলার ১টি পৌরসভা ও ১৭ ইউনিয়নের সাধারন মানুষকে টিকার আওতায় আনতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের তাগিদ দেওয়া হচ্ছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তন্ময় কুমার বিশ্বাস জানান, মাধ্যমিক শিক্ষা অফিসের দেওয়া তালিকা মোতাবেক ৩৭ হাজার ৬শ’ ৬৪ জন টিকার প্রথম ডোজ গ্রহন করেছে।

উপজেলায় সর্বমোট ২ লাখ ৮৯ হাজার ২৭১ জন টিকার প্রথম ডোজ গ্রহন করেছে। ১ লাখ ৬৭ হাজার ৪২০ জন টিকার ২য় ডোজ এবং ৪ হাজার ১৪৩ জন বুস্টার ডোজ গ্রহন করেছে। এদিকে সোমবার মণিরামপুর উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে করোনা প্রতিরোধে করনীয় বিষয় নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান।

এছাড়া বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা তন্ময় কুমার বিশ্বাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, থানার ওসি নূর ই আলম সিদ্দিকী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকাশ চন্দ্র সরকার, মণিরামপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক আহাম্মেদ লিটন, ইউপি চেয়ারম্যান হাফিজ উদ্দীন, আব্দুল আলীম জিন্নাহ, এমএম ফারুক হুসাইন প্রমূখ। সভায় উপজেলার আমজনতাকে শতভাগ টিকার আওতায় আনতে গুরত্বারোপ করা হয়।

Comment using Facebook