পাটকলগুলোকে চালু করে আধুনিকায়নের দাবিতে জনসভা

খুলনা জেলার ফুলতলা উপজেলার ইষ্টার্ণ জুট মিল গেটের সামনে পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার বিকেল ৪টায় শ্রমিক জনসভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক ও ইষ্টার্ণ জুট মিলের সিবিএ সাবেক সাধারণ সম্পাদক শ্রমিকনেতা মোজাম্মেল হক খান এবং পরিচালনা করেন শ্রমিকনেতা মেহেদী হাসান বিল্লাল।

সভায় বক্তারা বলেন, ২৫টি পাটকলের ১০ হাজার তাঁতের অর্ধেক অচল রেখে পাটকল লাভজনক করা যাবে না। শ্রমিক নেতৃবৃন্দ হিসেব করে দেখিয়েছিলেন ১২শ কোটি টাকা খরচ করে আধুনিক তাঁত স্থাপন করলে উৎপাদন বাড়বে ৩ গুণ, শ্রমিকদের গড়ে ২৫ হাজার টাকা বেতন দিয়েও পাটকল লাভজনক করা সম্ভব।

কিন্তু সরকার সে পথে না গিয়ে ৫ হাজার কোটি টাকা খরচ করে শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডসেক পদক্ষেপ নিয়েছে। তাই সরকারকে অবিলম্বে পাটকলগুলোকে চালু করে আধুনিকায়ন করতে হবে এবং অবসরপ্রাপ্ত ও কর্মরত সকল শ্রমিকদের বকেয়া পাওনা এককালীন প্রদান করতে হবে।

শ্রমিক জনসভায় বক্তব্য রাখেন পরিষদের আহ্বায়ক এড. কুদরত-ই-খুদা, যুগ্ম আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড. আ ফ ম মহসিন, জনার্দন দত্ত নাণ্টু, এড. মোঃ বাবুল হাওলাদার, মুনীর চৌধুরী সোহেল, আনিসুর রহমান মিঠু, গাজী নওশের আলী, মিজানুর রহমান বাবু, এস এম চন্দন, আহসান হাবিব, অলিয়ার রহমান, মোঃ নূরুল ইসলাম, মোঃ কামরুজ্জামান, সামশেদ আলম শমশের, জাকির হোসেন চুন্নু, নজরুল ইসলাম মল্লিক, গাজী আফজাল হোসেন, আল আমিন শেখ, সোমনাথ দে প্রমুখ। সভায় আগামী ২৭ সেপ্টেম্বর সকাল ১১টায় ডিসি অফিস ঘেরাও কর্মসূচি সফলের জন্য শ্রমিকসহ সকলের প্রতি আহ্বান জানান হয়।

এই বিভাগের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আর্কাইভ হতে খুঁজুন

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১