পাইকগাছায় প্রিকাস্ট পাইল বসাতে কম্পনের সৃষ্টি : আতঙ্কিত এলাকাবাসী

পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের বহুতল ভবন নির্মাণে প্রিকাস্ট পাইল বসানোর সময় মারাত্মক কম্পনের সৃষ্টি হচ্ছে।

আতঙ্কিত হয়ে পড়েছেন বিদ্যালয় সংলগ্ন বাসিন্দারা। এদিকে স্থানীয় অধিবাসীদের ঘরবাড়ি ও পাকা স্থাপনা ঝুঁকিপূর্ণ ও ক্ষতিগ্রস্থ হতে পারে এমন আশংকায় এলাকাবাসী বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, প্রায় দুই মাসে আগে থেকে উপজেলা সদরের পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয় অভ্যন্তরে ৬ তলা ভবন নির্মানের কাজ শুরু হয়েছে। বর্তমানে ভবন নির্মানের জন্য একটি প্রিকাস্ট পাইল বসানো হয়েছে। কিন্তু প্রিকাস্ট পাইল বসানোর সময় ভুমিকম্পনের মতো আশেপাশের বাড়ি ঘরে মারাত্মক কম্পনের সৃষ্টি হচ্ছে। ফলে আতঙ্কিত হয়ে পড়ছেন স্থানীয় বাসিন্দারা।

বিদ্যালয় সংলগ্ন ৮ ও ৯নং ওয়ার্ডের বাসিন্দারা জানিয়েছেন, মারাত্মক কম্পনের ফলে পরিবার পরিজন নিয়ে তারা বসবাসের ক্ষেত্রে খুবই ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকা করছেন। কেননা একটি প্রিকাস্ট বাসানোর সময় যে কম্পনের সৃষ্টি হয়েছে তাতে তারা খুবই আতংকগ্রস্থ হয়ে পড়েছেন। বিদ্যালয় সংলগ্ন আশেপাশে বসতবাড়িগুলি আধা-পাকা, পাকাস্থাপনা ও বহুতল বিল্ডিংও রয়েছে।

এলাকাবাসী প্রিকাস্ট পাইল বসানোর পরিবর্তে বিকল্প ডিজাইনে করলে ক্ষয়ক্ষতির আশংকা থাকবে না বলে জানিয়েছেন। এদিকে বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করার জন্য এলাকাবাসী সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খালেকুজ্জমান জানিয়েছেন, এলাকাবাসীর অভিযোগ পেয়ে ফ্যাসিলিটিজ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে কথা হয়েছে। তিনি জানিয়েছেন, উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে সমস্যা সমাধানের চেষ্ঠা করা হবে।

এই বিভাগের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আর্কাইভ হতে খুঁজুন

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১