আজ বুধবার ২৩শে অক্টোবর, ২০১৯ ইং বিকাল ৪:০৬

add

ঝিনাইদহ কালীঞ্জে বিএনপির দু’গ্রুপের কোন্দল প্রকাশ্য রূপ !

বেলাল হুসাইন বিজয়,কালীগঞ্জ(ঝিনাইদহ)
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৯ সময় : ২০:১৩:২৯

 

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা বিএনপির দু’গ্রপের কোন্দল আবারও প্রকাশ্য রূপ নিয়েছে। দুই গ্রুপ গত জাতীয় নির্বাচনের পর থেকেই আলাদা আলাদা কর্মসূচী পালন করতে দেখা গেছে। একটি গ্রুপ অপর গ্রুপের নেতাকে অবাঞ্চিত ঘোষনা করে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন। আবার অপর গ্রুপ বলছে সংস্কার পন্থী নেতা হিসেবে পরিচিত এক নেতা ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় দলের মধ্যে বিভেদ সৃষ্টি করছে।

 

ইতিমধ্যে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ বাদি হয়ে বিএনপির ৩৬ জন নেতাকর্মীর নামে মামলাও দায়ের করছে। যেখানে জেলার অন্য উপজেলায় বিএনপির তৃণমুল নেতাকর্মীদের ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ দল গঠনে কাজ করছে সেখানে পদের জন্য দুইটি গ্রুপ আবার কোন্দল প্রকাশ্য রূপ নিয়েছে। একটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ ও উপজেলা সাধারণ সম্পাদক আয়নাল হাসানসহ বিএনপির উপজেলা সিনিয়র নেতৃবৃন্দ এবং অপর গ্রুপটির নেতৃত্ব দিচ্ছেন সাবেক সংসদ সদস্য শহীদুজ্জামান বেল্টু ও সাবকে ছাত্রনেতা জেলা বিএনপির সদস্য হামিদুল ইসলাম হামিদসহ কিছু নেতাকর্মী।

কালীগঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপির তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান দুই গ্রুপ আলাদা আলাদা পালনের উদ্যোগ নেয়। সাবেক সংসাদ এম শহীদুজামান বেল্টুর নেতৃত্বে একটি গ্রুপ অনুষ্ঠান করতে পারলেও সাইফুল ইসলাম ফিরোজের নেতৃত্বাধীন গ্রুপের অনুষ্ঠান পুলিশের অনুমতি পাবার পরও পরে তা প্রশাসন করতে দেয়নি বলে অভিযোগ। দিনে দুপুরে থানার সামনে একটি গ্রুপ অপর গ্রুপের নেতাদের উপর হামলা চালিয়েছে।

স্থানীয় নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, জাতীয় নির্বাচনের সময় বিএনপির পক্ষ থেকে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারন সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজকে মনোনয়ন প্রদান করা হয়। এ সময় সংস্কার পন্থী হিসেবে পরিচিত সাবেক সংসদ ও উপজেলা বিএনপির সভাপতি এম শহীদুজ্জামান বেল্টু মনোনয়ন পাবার জন্য অনেক তদবির করেন।

 

এ নির্বাচনে বিএনপির উপজেলা সিনিয়র নেতৃবন্দ সাইফুল ইসলাম ফিরোজের পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশ নেন। কিন্তু সাবেক সংসদ সদস্য এম শহীদুজামান বেল্টু ও তার অনুসারীরা মাঠে ছিলেন না বলে অভিযোগ উঠে। এর পর থেকে মুলত আলাদা দুটি গ্রুপে বিভক্ত হয়ে যায়। এম শহীদুজ্জামান বেল্টুকে দলীয় মনোনয়ণ না দেওয়া এই গ্রুপিং এর সুত্রপাত। এছাড়াও সম্প্রতি জেলা বিএনপির আহবায়ক কমিটিতে সাবেক সংসদ সদস্য এম শহীদুজ্জামান বেল্টু ও সাবেক ছাত্রনেতা হামিদুল ইসলামকে না রাখায় সম্প্রতি দলীয় কোন্দল আরো প্রকাশ্যে রুপ নেয়। হামিদুল ইসলাম হামিদের অভিযোগ দলের কয়েকজন নেতা ইচ্ছা করেই তার নাম বাদ দিয়েছেন।

গত আগষ্ট মাসের শেষের দিকে জেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়। এই কমিটিতে কালীগঞ্জ উপজেলা থেকে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, সাবেক পৌর মেয়র আলহাজ্ব মো: মাহবুবার রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান ডা: নুরুল ইসলাম, তবিবুর রহমন মিনি, বিএনপি নেতা ও তরুন ব্যবসায়ী হারুন অর রশিদ মোল্লা, আলউদ্দিন কে কমিটির সদস্য করা হয়। কিন্তু সাবেক সংসদ সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি এম শহীদুজ্জামান বেল্টু ও হামিদুল ইসলাম হামিদকে রাখা হয়নি।

কালীগঞ্জে বিএনপির দুটি গ্রুপের মধ্যে সাইফুল ইসলাম ফিরোজের নেতৃত্বে যে সকল নেতা রয়েছে তারা হলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আয়নাল হাসান, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক মেয়র মো: মাহাবুবার রহমান, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম, জেলা কমিটির সদস্য তবিবুর রহমান মিনি, উপজেলা বিএনপির সহসভাপতি নজরুল ইসলাম তোতা, ইউপি চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু, পৌর যুবদলের সাবেক সভাপতি আনোয়ার হোসেন, বিএনপি নেতা মো: আলী জিন্নাহসহ অনেক নেতা।

অপর দিকে এম শহীদুজ্জামান বেল্টুর নেতৃত্বে যে সকল নেতাকর্মীদের বিভিন্ন প্রোগ্রাম করতে দেখা গেছে তার মধ্যে সাবেক ছাত্রনেতা, সাবেক পৌর কাউন্সিলর ও সাবেক জেলা বিএনপির সদস্য হামিদুল ইসলাম হামিদ, উপজেলা যুবদলের সিনিয়র সহসভাপতি আজিজুল ইসলাম লস্কর, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান মিলন, পৌর যুবদলের সাধারণ সম্পাদক শাহাজান আলী খোকন, জেলা যুবদলের নেতা শাহিন লস্কর, আনোয়ার হোসেন,সাইফুজ্জামান স্বপন।

সাবেক ছাত্রনেতা ও জেলা বিএনপির সদস্য হামিদুল ইসলাম জানান, বিএনপির দু:সময়ে তিনি কালীগঞ্জে বিএনপির টিকিয়ে রেখেছেন। বিএনপিকে কালীগঞ্জে বাচিয়ে রাখতে গিয়ে অর্ধশতাধিক মামলা ঘাড়ে নিতে হয়েছে। সেই সময় বেল্টু সাবেক কিংবা ফিরোজ সাহেব কালীগঞ্জে এসে নেতাকর্মীদের খোজ খবর নেন নি। দলের জন্য যা করেছি তা স্থানীয় বিএনপির নেতাকর্মীরা জানে। তবে বর্তমান সময়ে দল তাকে মুল্যায়ন করেনি। দলের মধ্যে গ্রুপিং সৃষ্টি করতে সংস্কার পন্থী হিসেবে পরিচিত সাবেক সংসদ সদস্য এম শহীদুজ্জামান বেল্টুর সাথে আবার আতাত করলেন এমন প্রশ্নে তিনি বলেন, আমি দলীরের সকল নেতাকর্মীদের এক দেখতে চাই। সকল বিভেদ ভুলে বিএনপির নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে ঐক্য বদ্ধ আন্দোলন করার জন্য সাবেক সংসদ শহীদুজ্জামান বেল্টুর সাথে মিটিং করেছি।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক কমিটির এক নং সদস্য সাইফুল ইসলাম ফিরোজ জানান, দলের মধ্যে গ্রুপিং আছে এটা ঠিক না। তবে তিনি বলে দলের কয়েকজন নেতা দলকে ভাঙতে ক্ষমতাসীনদের ছত্রছায়ায় এ ধরনের কর্মকান্ড চালাচ্ছে। বর্তমান কালীগঞ্জ উপজেলা বিএনপি ঐক্যবদ্ধ। হাতে গোন দুই একজন এই কাজ করছে। তবে দলের সিনিয়র নেতৃবৃন্দ খুব শিগ্রই এই সমস্যার সমাধান করবে।

Print Friendly, PDF & Email
বাগেরহাটের মোল্লাহাটে জমি কিনে মহা বিপাকে গ্রহীতা
চৌগাছায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
মোড়েলগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে ৩ দোকান ভস্মিভুত
ভোলায় জনতার উপর পুলিশের গুলি বর্ষনের প্রতিবাদ কর্মসূচী পালিত
মৎস্য ঘের থেকে যুবকের মরদেহ উদ্ধার
যশোরে নাইন এম এম পিস্তলসহ একজন আটক
হাসপাতাল থেকে শিশু চুরি
যশোরের চুড়ামনকাটি ইউনিয়নে আ’লীগের কর্মীসভা অনুষ্ঠিত
একশ নতুন গান নিয়ে মনির খান
যশোর-বাগেরহাট-সাতক্ষীরা ও কুষ্টিয়ায় ঝরলো ৫ প্রাণ চাপায় স্কুল ছাত্রের মৃত্যু
ভৈরব উত্তরে ১৬ দলীয় ফুটবল টুর্ণামেন্টের ফাইনালে হিদিয়া চ্যাম্পিয়ন
নওয়াপাড়ায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত
পাইকগাছা পৌর এলাকায় অবৈধভাবে মৎস্য মার্কেট নির্মাণের অভিযোগ
ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখবেন যেভাবে
ঝিনাইদহে নকল ব্যান্ডরোলে বিক্রি হচ্ছে বিড়ি : রাজস্ব হারাচ্ছে সরকার
নিরাপদ সড়ক দিবস উপলক্ষে যশোরে র‌্যালি ও আলোচনা সভা
সাতক্ষীরায় সাবেক স্বামীর ছোঁড়া এসিডে ঝলসে গেছে নারী : দগ্ধ শিশু কন্যা
দ্বিতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে জাস্টিন ট্রুডো
এমপিওভুক্তির ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী : তালিকায় ২ হাজার ৬শ’ ২৭ প্রতিষ্ঠান
ফেনীর সেই নুসরাত হত্যা মামলার রায় বৃৃহস্পতিবার
কাউকে হয়রানি করলে কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে দুদক চেয়ারম্যান
খুলনায় ডেঙ্গু আক্রান্ত যুবকের মৃত্যু
যশোরের ৬টির মধ্যে ৪টিতে আসছেন বর্তমান এমপি
অভিযোগ বাক্স ঝুঁলিয়েছেন এমপি তন্ময় : আতংকে মাদক সিন্ডিকেট
সিপাই থেকে ওসি হয়ে শতকোটি টাকার পাহাড়! দুদকে অভিযোগ
নওয়াপাড়ার ধোপাদী গ্রামে ৩ ইভটিজারকে গণধোলাই
লোহাগড়া হাসপাতাল থেকে ডেঙ্গু রোগীকে বের করে দিয়েছেন সেবিকা কল্পনা ও সাধনা!
নিষিদ্ধ ঘোষিত এনার্জি ড্রিংক্স
রাজগঞ্জে কাজীকে ৬ মাসের জেল, মেয়ের পিতা চাচা ও স্বামীকে জরিমানা
পথ দেখালো মডেল স্কুল :অনুসরণ করলো আল হেলাল: নওয়াপাড়ায় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় আবারও সংঘর্ষ : নদী সাঁতরে প্রাণ রক্ষার চেষ্টা
নওয়াপাড়ায় মাছ বাজারে ১ কেজি বাটখারার ওজন ৮শ’ গ্রাম :
নওয়াপাড়ায় সড়ক দুর্ঘটনায় প্যানেল মেয়র রবিন অধিকারী ব্যাচাসহ ৪ জন আহত
 চোখের জল ফেলবেন নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারী সরোয়ার!
নওয়াপাড়া কলেজের স্বর্ণযুগ : ডাক্তারী পড়ার সুযোগ পেলো ৬ মেধাবী মুখ
এমপি কাজী নাবিল আহমেদের হাতের ছোঁয়ায় চাঁচড়া ইউনিয়নে ব্যাপক উন্নয়ন
অভয়নগরে কলেজ ছাত্রীকে স্কুল ছাত্রের ইভটিজিং : কারাদন্ড
অতিরিক্ত সচিব হলেন ঝিকরগাছার কৃতি সন্তান আব্দুল বারিক
বসুন্দিয়ায় ভৈরব ব্রীজ ঝুঁকিপূর্ণ : কাঁপছে সেঁতু, আতংকে পথচারী ও এলাকাবাসী
নওয়াপাড়ায় ফার্মেসিতে নকল ওষুধ বিক্রি হচ্ছে !
গুজবে কান না দিয়ে শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন-নিরাশ হবেন না রনজিত এমপি
বাঘারপাড়ার যুবলীগ নেতা তরিকুলের লাশ নড়াইলে উদ্ধার : প্রতিবাদে যশোর-নড়াইল সড়ক অবরোধ
অভয়নগরে ব্যবসায়ীর বাড়ির রিজার্ভ ট্যাংকি থেকে রং মিস্ত্রীর গলাকাটা লাশ উদ্ধার

ই-পত্রিকা-কাগজে যেমন অনলাইনে তেমন

ePaper

আর্কাইভ

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রয়োজনীয় নাম্বার

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা : ০১৭১৭৮১৩৩৪৪

নওয়াপাড়া রেলওয়ে মাষ্টার : ০১৭১৮৫৮১০৯৪

হাইওয়ে থানা ওসি : ০১৭৬৯৬৯০৪৫৯

UNO অভয়নগর : ০১৭৩৩০৭৪০৩৫

অভয়নগর থানা : ০১৭১৩ ৩৭৪১৬৭

ফায়ার সার্ভিস : ০১৭৩২ ৫৫০৪৬০

জাতীয় জরুরী সেবা : ৯৯৯

খুলনা বিভাগীয় এর আরও খবর