খুলনা মহসেন জুট মিলের চূড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে পদযাত্রা

খুলনা শিল্পাঞ্চলের শিরোমণিতে বন্ধকৃত ব্যক্তিমালিকানাধীন মহসেন জুট মিলস শ্রমিক কর্মচারীদের চূড়ান্ত পাওনা পরিশোধের দাবীতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা কর্মসূচি পালিত হয়।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১ টায় আন্দোলনরত বীর মুক্তিযোদ্ধা শ্রমিক সহ সাধারন শ্রমিক কর্মচারীরা মহসেন জুট মিলের প্রধান ফটকের সামনে থেকে পদযাত্রা কর্মসূচি শুরু হয়ে, সোনালি জুট মিলের প্রধান ফটকের সামনে পথ সভা শেষে, খুলনা যশোর মহাসড়কের ফুলবাড়ীগেট এর গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে জনতা মার্কেট এর সামনে এসে পথসভার মধ্য দিয়ে শেষ হয়।

এদিকে সভা চলাকালিন সময়ে শ্রমিক নেতাদের সাথে মোবাইল ফোনে খুলনা বিভাগিয় শ্রম পরিচালক মোঃ মিজানুর রহমান কথা বলেন। তিনি আন্দোলনরত বয়োবৃদ্ধ বীর মুক্তিযোদ্ধা সহ সাধারণ শ্রমিক কর্মচারীদের কর্মসূচি সংক্ষিপ্ত করে বাড়ি ফিরে যেতে বলেন।

তিনি বলেন, শ্রমিকদের পাওনা পরিশোধের ব্যাপারে ইতিমধ্যে মহসেন জুট মিলের শ্রমিক কলোনির ৩ একর জমি মিল মালিক বিক্রিয় করে শ্রমিকের পাওনা পরিশোধ করার প্রতিশ্রুতি দিয়েছেন, যা শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসক বিভিন্ন কার্যক্রম শুরু করেছেন। শ্রম পরিচালকের আশ্বাসে শ্রমিক কর্মচারিরা তাদের কর্মসূচি সংক্ষিপ্ত করে বেলা ১ টার সময় শেষ করেন।

ব্যক্তিমালিকানাধিন পাট , সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি ও সোনালি জুট মিল সিবিএ সাবেক সাঃ সম্পাদক মোঃ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও ক্ষতিগ্রস্থ শ্রমিক পরিবারের সন্তান সাংবাদিক সাইফুল্লাহ তারেক এর পরিচালনায় পথসভায় বক্তব্য রাখেন ব্যক্তিমালিকানাধীন পাট সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারন সম্পাদক ও মহসেন জুট মিলের সাবেক সিবিএ সাধারন সম্পাদক গোলাম রসুল খান।

আরো বক্তব্য রাখেন, ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও এ্যাযাক্সজুট মিলের সিবিএ সাঃ সম্পাদক সাইফুল ইসলাম, শ্রমিকলীগ নেতা ও ফেডারেশনের সহ সাঃ সম্পাদক লিয়াকত মুন্সি, ওয়াহিদ মুরাদ, আঃ সালাম গাজী, মোঃ কাবিল হোসেন, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী, বীর মুক্তিযোদ্ধা ক্বারী আছহাব উদ্দিন, সাংবাদিক মিহির রঞ্জন বিশ্বাস প্রমুখ।

আজ শুক্রবার বিকাল ৪ টায় মহসেন জুট মিল শ্রমিক ক্লাবে শ্রমিক জনসভার মধ্য দিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষনা করা হবে বলেও তিনি জানান শ্রমিক নেতৃবৃন্দ।

এই বিভাগের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আর্কাইভ হতে খুঁজুন

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১