আজ শুক্রবার ২৯শে মে, ২০২০ ইং সকাল ৬:২২

add

অভয়নগরের চিহ্নিত চাঁদাবাজ-সন্ত্রাসীদের ধৃষ্টতায় হতবাক এলাকাবাসী

নওয়াপাড়া ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২০ সময় : ০০:৪০:১৬

বছরের পর বছর ধরে একের পর এক নওয়াপাড়াসহ অভয়নগরের ব্যবসায়ী, চাকুরিজীবি, শিক্ষকসহ সকল স্তরের মানুষ যখন চাঁদাবাজদের বোমা আতংকে দিন কাটাচ্ছিল। মোবাইলে মেসেজ ঢুকলেই যখন আতংকিত হয়ে পড়ছিলো নওয়াপাড়ার ব্যবসায়ী মহল।

 

তথাপি এলাকার চিহ্নিত চাঁদাবাজদের ভয়ে মুখ খোলার সাহস করছিলো না। আর যা দুই একজন থানায় জিডি বা অভিযোগ করছিলো তাতেও পুলিশি এ্যাকশন না হওয়ায় হতাশ হয়ে পড়েছিলো তারা।

ঠিক এমনই এক আতংক আর উৎকন্ঠার ভয়াবহতার মধ্যে অভয়নগর থানা পুলিশ গোপালগঞ্জ, মাদারীপুর ও নওয়াপাড়া থেকে চাঁদাবাজ চক্রের পাঁচ সদস্যকে আটক করে। এ খবরে সর্বহমহলে ফিরে আসে স্বস্তি। কিন্তু ওই চাঁদাবাজ চক্র এবার পুলিশের বিরুদ্ধে উল্টো চাঁদাবাজী মামলা দায়েরের ধৃষ্টতা দেখানোয় তারা হতবাক হয়েছেন সেই সাথে বেড়েছে উদ্বেগ ও উৎকন্ঠতা।

 

একটি সমাজে সর্বস্তরের মানুষের কাছে যারা সন্ত্রাসী চাঁদাবাজ নামে খ্যাত, যাদের নামে থানায় অস্ত্র, বিস্ফোরক, চাঁদাবাজীসহ একাধিক মামলা রয়েছে সেই সকল সন্ত্রাসী চাঁদাবাজরা যদি পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজী মামলা দায়েরের ধৃষ্টতা দেখাতে পারে তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? এমন জিজ্ঞাসা এ অঞ্চলের অসংখ্য মানুষের।

 

সচেতন মহল মনে করেন, কোন পুলিশ যেন ওই সকল চাঁদাবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান না নেয় সে কারনে তাদেরকে বিপাকে ফেলতে এমন মামলা দায়ের করেছে। জানাগেছে, অভয়নগর উপজেলার শংকরপাশা গ্রামের গাজী ইউসুফ আকাশের স্ত্রী ফারাজানা ইয়াসমিন বাদী হয়ে আদালতে এ মামলা দায়ের করেছেন। মামলায় অভয়নগর থানার ওসি তাজুল ইসলাম, পাথালিয়া ফাঁড়ির এসআই দেবাশীষ রায় ও এএসআই কামরুজ্জামানকে আসামী করা হয়েছে।

 

 

অভিযোগে বাদী উল্লেখ করেছেন, বাদীর স্বামী শংকরপাশা গ্রামের ইউসুফ গাজী আকাশ নওয়াপাড়া ববিন ফ্যাক্টরিতে চাকরি করেন। ঢাকার ঠিকাদারী ব্যবসায়ী ও আকাশের ভাই আবুল কালাম ২০১৯ সালের ১৯ ডিসেম্বর গ্রামের বাড়িতে বেড়াতে আসেন। পরদিন পাথালিয়া ফাঁড়ির এসআই দেবাশীয় রায় তাদের বাড়িতে এসে হুমকি দেন আবুল কালামকে বাড়ি থাকতে হলে ৫ লাখ টাকা দিতে হবে। এটা ওসি সাহেবের নির্দেশ। টাকা দিতে অপারগতা প্রকাশ করায় এসআই দেবাশীষ ক্রসফায়ারের হুমকী দিয়ে চলে যায়।

 

 

ওই বছরের ২৮ ডিসেম্বর ভোরে এসআই দেবাশীষ ও ও এএসআই কামরুজ্জামান বাড়িতে যেয়ে আবুল কালামকে না পেয়ে আকাশকে ধরে নিয়ে যায়। এবং পাঁচলাখ টাকা দাবি করে। ৩০ ডিসেম্বর আকাশের পিতা ওসিকে থানায় গিয়ে ১ লাখ টাকা দেন। বাকি চারলাখ টাকার জন্য আকাশকে চারদিন আটকে রেখে চাঁদাবাজী ও বিস্ফোরক মামলার আসামী হিসেবে চালান দেয়। এদিকে আদালতে দেয়া বাদীর এ অভিযোগ সম্পর্কে অনুসন্ধানে নামে দৈনিক নওয়াপাড়া।

 

 

অনুসন্ধানে জানা যায়, আকাশ নওয়াপাড়া ববিন ফ্যাক্টরিতে নামমাত্র চাকুরি করতো। ওই প্রতিষ্ঠানের একাধিক ব্যক্তি জানান, আবুল কালাম ওই প্রতিষ্ঠানের মালিককে মোবাইল ফোনে হুমকি দিয়ে তার ভাইকে চাকরি দিতে বাধ্য করে। তবে আকাশ ওই প্রতিষ্ঠানে কোন কাজ করতো না। সকালে হাজিরা দিয়েই বেরিয়ে যেতো। আর মাস গেলে বুঝে নিতো বেতনের টাকা। প্রতিষ্ঠানের মালিক কেন তার ফোনে ভীত হলো এ ব্যাপারে অনুসন্ধানে জানা যায়, ওই প্রতিষ্ঠানের মালিকের কাছেও অব্যাহতভাবে চাঁদাদাবী করে ওই চক্রটি।

 

 

এমনকি চাঁদার টাকা না পেয়ে দফায় দফায় তার বাড়িতে বোমা বিস্ফোরণ ঘটায়। যা নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। আর এ কারনেই জীবনের ভয়ে আকাশকে নামমাত্র চাকরিতে নিতে বাধ্য হয় প্রতিষ্ঠানটি। তবে আকাশ আটকের পর ওই প্রতিষ্ঠানের মালিকও হাঁফ ছেড়ে বেঁচেছেন বলে প্রতিষ্ঠান সংশ্লিষ্ট অনেকেই দাবি করেছেন। কিন্তু প্রাণ ভয়ে তথ্য দাতাদের কেউ নাম প্রকাশ করতে রাজি হননি।

 

 

এছাড়া পূর্বে থেকে আকাশ সন্ত্রাসী ও চাঁদাবাজীর সাথে জড়িত বলে অভিযোগ রয়েছে। তার নামে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে ইতিপূর্বেই একাধিক মামলা রয়েছে। এদিকে বাদী অভিযোগে আকাশের বড় ভাই আবুল কালামকে ঢাকার ঠিকাদার উল্লেখ করেছেন। এই আবুল কালামই নওয়াপাড়া এক সময়ের ত্রাস, ভয়ংকর সন্ত্রাসী ও চাঁদাবাজ আবুল কালাম ওরফে মাঝি কালাম ওরফে চোর কালাম। যার বিরুদ্ধে ইতিপূর্বে চাঁদাবাজী, সন্ত্রাসী, অস্ত্র ও বিস্ফোরকসহ একাধিক মামলা রয়েছে।

 

এছাড়া এই মাঝি কালাম ওরফে চোর কালাম ওরফে আবুল কালামই পুলিশি অভিযানে গুলি চালিয়ে পুলিশ সদস্যকে আহত করা মামলার চার্জশীটভুক্ত আসামী। যে অভিযানে কালামের ছোড়া গুলিতে অভয়নগর থানার কনস্টেবল আজগর আলী পায়ে গুলি লেগে আহত হয়। ঘটনাটি ঘটে ২০০৫ সালে। নওয়াপাড়া জয়েন্ট ট্রেডিং নামে এক ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদাবাজী করতে যায় চোর কালামসহ তার চাঁদাবাজ গ্রুপ।

 

 

এ সময় পুলিশ ওই চাঁদাবাজদের বিরুদ্ধে অভিযান চালালে পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে চোর কালাম ওরফে মাঝি কালাম। আর সেই গুলিতে আহত হয় কন্সটেবল আজগর আলী। যিনি বর্তমানেও অভয়নগর থানায় কর্মরত রয়েছেন। এ ঘটনায় অভয়নগর থানায় দায়ের হওয়া মামলা নং-০৬। যে মামলায় পুলিশ আবুল কালাম ওরফে চোর কালাম ওরফে মাঝি কালামকে অভিযুক্ত করে ২০০৫ সালের ৩০ সেপ্টেম্বর আদালতে চার্জশীট দাখিল করে। যার নং- ১০৬।

 

 

 

আর এ ঘটনা ঘটিয়ে নওয়াপাড়া থেকে লাপাত্তা হয় কালাম। আর তারপর ভদ্রবেশী ভাই আকাশকে দিয়ে শুরু করে নওয়াপাড়ায় চাঁদাবাজীসহ নানা অপকর্ম। দৈনিক নওয়াপাড়ার অনুসন্ধানে আরও বেরিয়ে এসেছে গুরুত্বপূর্ণ তথ্য। বাদীর অভিযোগ মতে ২০১৯ সালের ২৮ ডিসেম্বর ভোরে পাথালিয়া ক্যাম্পের এসআই দেবাশীষ ও এএসআই কামরুজ্জামান বাদীর বাড়িতে অভিযান চালিয়ে আবুল কালামকে না পেয়ে আকাশকে ধরে নিয়ে আসে।

 

 

 

 

এদিকে দৈনিক নওয়াপাড়ার অনুসন্ধানে জানা যায়, ২৮ ডিসেম্বর এসআই দেবাশীষ ছুটিতে গ্রামের বাড়ি ছিলেন। তিনি ২৭ ডিসেম্বর ছুটি নিয়ে গ্রামের বাড়ি যান এবং ৩১ ডিসেম্বর পর্যন্ত পাঁচদিনের নৈমেত্তিক ছুটি ভোগ করে ১ জানুয়ারী কর্মস্থলে হাজির হন। (চলবে)

ঢাকার দুই সিটি করপোরেশনের ভোট শনিবার
ঝিকরগাছায় ৭শ’৫০ একর জমিতে বোরো আবাদ অনিশ্চিত
ভারতে ফসলের মাঠ থেকে লোকালয়ে হানা দিচ্ছে পঙ্গপাল
করোনায় প্রাণহানির দায় সরকারকেই নিতে হবে – রিজভী
খুলনার এক নির্বাহী ম্যাজিস্ট্রে করোনা আক্রান্ত
গণপরিবহন চলাচলে আলোচনার মাধ্যমে পরিকল্পনার অনুরোধ – সেতুমন্ত্রীর
চিকিৎসার নামে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ : কবিরাজ গ্রেফতার
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল
করোনার সঙ্গে মানিয়ে চলবেন যেভাবে
প্রত্যেকের মাস্ক ব্যবহার অত্যাবশ্যক – ডা. নাসিমা সুলতানা
শরণখোলায় হরিণ উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত
বটিয়াঘাটায় ভয়াবহ অগ্নিকান্ডে ২৪টি দোকানঘর ও গোডাউন পুড়ে ভষ্মীভূত
করোনা আক্রান্ত ভাইকে দেখতে গিয়ে করোনায় বোনের মৃত্যু
বিএসএমএমইউয়ের পরীক্ষায়ও ডা. জাফরুল্লাহর করোনা পজিটিভ
পাইকগাছায় লোনাপানি কেন্দ্রের ভ্রাম্যমান মৎস্য ক্লিনিকের উদ্বোধন
পাইকগাছায় দেলুটি’র ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ নির্মাণকাজ প্রাথমিকভাবে সম্পন্ন
৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে শুধু আন্তঃনগর ট্রেন
ফুলতলায় ৭’শ শিক্ষার্থীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ
মোংলায় কলেজ শিক্ষার্থীকে ধর্ষণ : ‘সিরিয়াল র‌্যাপিস্ট’ টুটুল গ্রেফতার
১৫ জুন পর্যন্ত মানতে হবে ১৫ শর্ত
শুক্রবারে তৌকীর আহমেদের ‘দারুচিনি দ্বীপ’
রূপসায় স’মিলের মালিকের ঝুলান্ত লাশ উদ্ধার
‘গোয়াল ঘর আপনার গরু আমাদের’ লিখে গরু চুরি : গণপিটুনিতে নিহত তিন : আটক এক
যশোরের ৬টির মধ্যে ৪টিতে আসছেন বর্তমান এমপি
অভিযোগ বাক্স ঝুঁলিয়েছেন এমপি তন্ময় : আতংকে মাদক সিন্ডিকেট
করোনা ভাইরাস থেকে মুক্তির লক্ষে বিশেষ দোয়া ও লিফলেট বিতরণ করলেন- নওয়াপাড়ার গদ্দীনশীন পীর
সিপাই থেকে ওসি হয়ে শতকোটি টাকার পাহাড়! দুদকে অভিযোগ
কোথাও ঠাঁই নেই : কবরস্থানে মা- ছেলের বসবাস
নওয়াপাড়ার ধোপাদী গ্রামে ৩ ইভটিজারকে গণধোলাই
যশোরের নতুন পুলিশ সুপার হলেন আশরাফ হোসেন
লোহাগড়া হাসপাতাল থেকে ডেঙ্গু রোগীকে বের করে দিয়েছেন সেবিকা কল্পনা ও সাধনা!
বাঘারপাড়ায় ধর্ষণের পর হত্যা করে জয়নবের লাশ ঘেরে ফেলেছে হাফেজ মুজিবুল
নিষিদ্ধ ঘোষিত এনার্জি ড্রিংক্স
যশোর শিক্ষাবোর্ডের সাড়ে ২৯ লাখ টাকা অপচয় বন্ধ করে দিলেন ড. মোল্লা আমীর হোসেন
রাজগঞ্জে কাজীকে ৬ মাসের জেল, মেয়ের পিতা চাচা ও স্বামীকে জরিমানা
নওয়াপাড়ায় মাছ বাজারে ১ কেজি বাটখারার ওজন ৮শ’ গ্রাম :
পথ দেখালো মডেল স্কুল :অনুসরণ করলো আল হেলাল: নওয়াপাড়ায় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় আবারও সংঘর্ষ : নদী সাঁতরে প্রাণ রক্ষার চেষ্টা
 চোখের জল ফেলবেন নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারী সরোয়ার!
অভয়নগরে এই প্রথম করোনা রোগী শণাক্ত
নওয়াপাড়ায় সড়ক দুর্ঘটনায় প্যানেল মেয়র রবিন অধিকারী ব্যাচাসহ ৪ জন আহত
এমপি কাজী নাবিল আহমেদের হাতের ছোঁয়ায় চাঁচড়া ইউনিয়নে ব্যাপক উন্নয়ন
গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গরুর গাড়ি ও গাড়িয়াল পেশা বিলুপ্তপ্রায়

ই-পত্রিকা-কাগজে যেমন অনলাইনে তেমন

ePaper

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রয়োজনীয় নাম্বার

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা : ০১৭১৭৮১৩৩৪৪

নওয়াপাড়া রেলওয়ে মাষ্টার : ০১৭১৮৫৮১০৯৪

হাইওয়ে থানা ওসি : ০১৭৬৯৬৯০৪৫৯

UNO অভয়নগর : ০১৭৩৩০৭৪০৩৫

অভয়নগর থানা : ০১৭১৩ ৩৭৪১৬৭

ফায়ার সার্ভিস : ০১৭৩২ ৫৫০৪৬০

জাতীয় জরুরী সেবা : ৯৯৯

দুর্ভোগ ও পরিবেশ এর আরও খবর

//